ফেসবুকে কেউ বিরক্ত করলে…

Posted: December 30, 2010 in Facebook, Internet, Uncategorized

ফেসবুকে কেউ বিরক্ত করলে…


 কেউ যদি ফেসবুকে আপনাকে বিরক্ত করে যেমন উল্টাপাল্টা বার্তা দেয়, বারবার Add Request পাঠায় তাহলে আপনি তাকে ব্লক করে দিতে পারেন। ব্লক করে দিলে সে আর আপনাকে খুঁজে পাবে না। কাউকে ব্লক করতে হলে Account থেকে Privacy Settings-এ ক্লিক করুন। এখন একেবারে নিচে Block Lists-এর নিচে Edit your list-এ ক্লিক করুন। নতুন পৃষ্ঠা এলে Name বা Email বক্সে কারও নাম বা ই-মেইল ঠিকানা লিখে Block This User-এ ক্লিক করে তাকে ব্লক করে দিতে পারেন। একইভাবে আবার Unblock-এ ক্লিক করে তাকে আনব্লকও করতে পারেন।
 ফেসবুকে আপনি কার কার কাছে Add Request পাঠিয়েছেন তা দেখার জন্য ওপরে ডান পাশে Account থেকে Edit Friends-এ ক্লিক করুন। এখন বাম পাশ থেকে List-এর নিচে Friends-এ ক্লিক করুন। আপনার বর্তমান বন্ধু এবং যাদের কাছে Add Request পাঠিয়েছেন, তাদের সবার নাম আসবে। যাদের কাছে Friend Request পাঠিয়েছেন, তাদের নামের নিচে Friend Request Pending লেখা থাকবে। কোনো বন্ধুকে ডিলিট করতে চাইলে অথবা যাকে Friend Request পাঠিয়েছেন, সেই Friend Requestটি বাতিল করতে চাইলে তার নামের ডান পাশে ক্রস চিহ্নতে ক্লিক করুন। অথবা তাকে ব্লক করে আবার Remove করে দেন। দেখবেন আপনার Friend Requestটি বাতিল হয়ে গেছে।
 ফেসবুকের একটা বিরক্তিকর জিনিস হলো কেউ যদি আপনার কাছে Add Request পাঠায়, message দেয় বা আপনার wall-এ কিছু লিখে বা আপনার কোনো লেখা বা ছবিতে Comments করে তাহলে তা আবার ই-মেইলের মাধ্যমে আপনাকে জানানো হয়। এতে দেখা যায় প্রতিদিন ফেসবুক থেকে অসংখ্য ই-মেইল আসে যা খুবই বিরক্তিকর। এটি থেকে মুক্তি পেতে হলে প্রথমে ওপরে ডান পাশে Account থেকে Account Settings-এ ক্লিক করুন। নতুন যে পেজটি আসবে সেটি থেকে Notifications-এ ক্লিক করুন। এখন ডান পাশ থেকে সবগুলো ঠিক চিহ্ন তুলে দিয়ে Save Changes-এ ক্লিক করুন

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s